তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd মে ২০১৬

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার জনাব এ কে এম শামীম চৌধুরীর জীবনবৃত্তান্ত

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ অনুসারী জনাব এ কে এম শামীম চৌধুরী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য অফিসার হিসেবে তথ্য অধিদফতরে ১ মার্চ ২০১৬ তারিখে যোগদান করেন। 

জনাব চৌধুরী ’৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী একজন বীর মুক্তিযোদ্ধা। জনগণের তথ্যের অধিকার নিশ্চিত করার অভিপ্রায়ে জনাব চৌধুরী বাংলাদেশ সিভিল সার্ভিস, তথ্য ক্যাডারে ১৯৮৩ সালে যোগদান করেন। বর্ণাঢ্য ও সফল কর্মজীবনে তিনি সরকারের প্রধান তথ্য অফিসার, মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পদ অলংকৃত করেন। এছাড়া তিনি জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট, বাংলাদেশ বেতার, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ  এবং চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জনাব চৌধুরী ৩৩ বছরেরও অধিক সময়ের সুদীর্ঘ কর্মজীবনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন পদে নিষ্ঠা ও সততার সাথে জনগণের তথ্যে প্রবেশাধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করেছেন। গণমাধ্যমের অবাধ স্বাধীনতা নিশ্চিতকল্পে বর্তমান সরকার গত কয়েক বছরে অসংখ্য সরকারি-বেসরকারি রেডিও, টিভি চ্যানেল অনুমোদন করেছে। জনগণের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার মাধ্যমে তৃণমূল পর্যায়ে বাস্তবায়নের জন্য জনাব চৌধুরী অঙ্গিকারবদ্ধ। 


Share with :