তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st জুন ২০২০

তথ্যবিবরণী ২১ জুন, ২০২০

তথ্যবিবরণী                                                                                           নম্বর : ২২২৯

 

করোনা মোকাবিলায় যোগ ব্যায়াম গুরুত্বপূর্ণ

                               -- ক্রীড়া প্রতিমন্ত্রী

 

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) :

          যোগ ব্যায়ামের বিভিন্ন আসন শরীরের ইমিউনিটি বৃদ্ধি করে করোনাকালীন সুরক্ষায় ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।

          প্রতিমন্ত্রী আজ জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে আন্তর্জাতিক যোগ দিবস উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

          প্রতিমন্ত্রী বলেন, এ বছরের আন্তর্জাতিক যোগ দিবসের বিষয় ভাবনা হলো বাড়িতে যোগ, পরিবারের সঙ্গে যোগ। এই যোগচর্চার মধ্য দিয়ে জীবনে ইতিবাচক বিষয়গুলোর সংযুক্তি ঘটবে এবং নেতিবাচক বিষয়গুলো দূরে সরে যাবে। এর মাধ্যমে নীরোগ, প্রফুল্ল ও প্রাণবন্ত জীবন উপভোগ করা সম্ভব।

          অনুষ্ঠানে পানি সচিব ও বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশনের সভাপতি কবির বিন আনোয়ারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম-সহ ইয়োগা এসোসিয়েশনের কর্মকর্তাবৃন্দ।

#

আরিফ/মাহমুদ/সঞ্জীব/জয়নুল/২০২০/২০০০ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                 নম্বর : ২২২৮

 

মুগদা হাসপাতালে টেলিকম বিভাগের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর

 

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) : 

 

          রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে। টেলিযোগাযোগ ও ইন্টারনেট সার্ভিস সচল ও রক্ষণাবেক্ষণে নিয়োজিত ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সম্মানে  টেলিকম খাতের অংশীজন জেডটিই এবং এডিএন টেলিকম লিমিটেড এই সব নিরাপত্তা সামগ্রী  প্রদান করে।

 

          ডাক ও টেলিযোগাযোগ বিভাগের  সচিব  মোঃ নূর-উর-রহমান আজ  ডাক ও টেলিযোগাযোগ  মন্ত্রীর পক্ষ থেকে এই সব সামগ্রী মুগদা হাসপাতালে হস্তান্তর করেন।

 

          টেলিকম অংশীজন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত সুরক্ষা সামগ্রীর মধ্যে ২৫ হাজার মাস্ক ও ৫ শত মেডিকেল গগলস কোভিড-১৯ সম্মুখ যোদ্ধাদের সহযোগিতায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর নির্দেশে গত বৃহস্পতিবার সেন্ট্রাল মেডিকেল স্টোর্স ডিপোতে হস্তান্তর করা হয়। এরই ধারাবাহিকতায় মুগদা হাসপাতালে
২ হাজার ৫ শত ফেস মাস্ক ও গগলস হস্তান্তর করা হয়।

 

#

 

শেফায়েত/মাহমুদ/সঞ্জীব/সেলিম/২০২০/১৯৪০ ঘন্টা

তথ্যবিবরণী                                                                                                 নম্বর : ২২২৭

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-লন্ডন-ঢাকা রুটে ফ্লাইট পুনরায় চালু

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) : 

          বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে প্রায় তিন মাস বন্ধ থাকার পর আজ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা- লন্ডন-ঢাকা রুটে শিডিউল ফ্লাইট পরিচালনা  শুরু করেছে।

          আজ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি ০০১ (বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার গাঙচিল) ১৮৭ জন যাত্রী-সহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে  দুপুর ১২টা ২ মিনিটে লন্ডনের উদ্দেশে ছেড়ে যায়। ঢাকা-লন্ডন ঢাকা  রুটে বিমান আপাতত সপ্তাহে ১ দিন (প্রতি রবিবার) ফ্লাইট পরিচালনা করবে ।

          বোর্ডিং কার্ড ইস্যুর সময় প্রত্যেক যাত্রীকে ট্রাভেল হাইজিন কিট প্রদান, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত বিধি মোতাবেক যাত্রীদের আসন বণ্টন, ফ্লাইটে  যাত্রী সেবায় নিয়োজিত কেবিন ক্রুদের অবশ্য পালনীয় স্বাস্থ্য সুরক্ষা অনুসরণ, ICAO এর নির্দেশনা অনুযায়ী যথাযথভাবে এয়ারক্রাফট জীবাণুমুক্তকরণ, পরিবর্তিত খাদ্য সেবা প্রবর্তনের মাধ্যমে যাত্রীদের জন্য সর্বোচ্চ স্বাস্থ্য বিধি মোতাবেক নিরাপদ  পরিবেশ বজায় রেখে  ফ্লাইটের যাত্রা শুরু হয়েছে।

          উল্লেখ্য, বিমান গত ৩০ মার্চ সর্বশেষ লন্ডন হতে ঢাকায় শিডিউল ফ্লাইট পরিচালনা করে।

#

তানভীর/মাহমুদ/সঞ্জীব/সেলিম/২০২০/১৮৪০ ঘন্টা

তথ্যবিবরণী                                                                                           নম্বর : ২২২৬

গুগল-এ বাংলাদেশি তরুণদের সুযোগ প্রদানের আহ্বান আইসিটি প্রতিমন্ত্রীর

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) :

          তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শিক্ষার্থীদের জন্য বিশেষ ইন্টারনেট প্যাকেজ সুবিধা চালু এবং বাংলাদেশের মেধাবী তরুণরা যেন ‘অগমেন্টেড রিয়েলিটি সলিউশন ডেভলপ’-সহ গুগল এর প্রোডাক্ট উন্নয়নে অবদান রাখতে পারে সেই সুযোগ প্রদানের জন্য গুগলের প্রতি আহ্বান জানিয়েছেন।

          প্রতিমন্ত্রী আজ গ্রামীণফোন ও এটুআই এর উদ্যোগে আয়োজিত ডিজিটাল প্লাটফর্মে ক্রাউডসোর্সিংয়ের মাধ্যমে গুগল ম্যাপের ‘বাংলাদেশ চ্যালেঞ্জ’ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

          গুগল ম্যাপে ইতোমধ্যেই বাংলা ভাষার সুবিধা যুক্ত করেছে গুগল কর্তৃপক্ষ, এ তথ্য উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শহর, উপ-শহরের পর এবার এ দেশের তরুণেরাই গ্রামের স্থাপনা ও রাস্তাকে গুগল ম্যাপে সংযুক্ত করেছে।

          অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, বাংলাদেশ স্কাউটসের প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ, এটুআই পলিসি অ্যাডভাইজার আনির চৌধুরী ও প্রেনিউর ল্যাবের সিইও আরিফ নেজামি।

          অনুষ্ঠানে বিজয়ী শীর্ষ ১০০ ম্যাপারের নাম ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী।

#

শহিদুল/মাহমুদ/সঞ্জীব/জয়নুল/২০২০/১৯১০ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                   নম্বর : ২২২৫

কোভিড-১৯ (করোনা ভাইরাস) সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) :

          ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স কো-অর্ডিনেশন সেন্টার (এনডিআরসিসি) থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলার জন্য ৬৪ জেলায় ইতোমধ্যে ২ লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্য-সহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য ১২২ কোটি ৯৭ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা বরাদ্দ করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে বরাদ্দকৃত এ সাহায্য দেশের সকল জেলা ও উপজেলা প্রশাসনের মাধ্যমে বিতরণ করা হচ্ছে ।

 ‌         স্বাস্থ্য অধিদপ্তর এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)-এর তথ্যানুযায়ী আজ দেশে নতুন করে আরো ৩ হাজার ৫৩১ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ১ লাখ ১২ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় ৩৯ জন-সহ এ পর্যন্ত ১ হাজার ৪৬৪ জন এ রোগে মৃত্যুবরণ করেছেন। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা ভাইরাস আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৫ হাজার ৭৭ জন ।

          এখন পর্যন্ত সর্বমোট ২৫ লাখ ২৮ হাজার ২৪৫টি পিপিই সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে মোট বিতরণ করা হয়েছে ২৩ লাখ  ৪১ হাজার ৬০৫টি এবং মজুত আছে ১ লাখ ৮২ হাজার ৬৪০টি।

          সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য প্রস্তুত করা হয়েছে ৬২৯টি প্রতিষ্ঠান এবং এর মাধ্যমে তাৎক্ষণিকভাবে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সেবা প্রদান করা যাবে ৩১ হাজার ৯৯১ জনকে।

#

তাসমীন/মাহমুদ/সঞ্জীব/ জয়নুল/২০২০/১৮০০ ঘন্টা

তথ্যবিবরণী                                                                                                 নম্বর : ২২২৪

দেশকে উন্নত দেশের কাতারে নিতে কাজ করার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) : 

          স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলাম দেশকে ক্ষুধা-দারিদ্র্য মুক্ত করে উন্নত, সুখী-সমৃদ্ধ, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে দেশের জেলা পরিষদের সাথে সংশ্লিষ্ট সকলকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন।

          মন্ত্রী আজ সচিবালয়ে নিজ কক্ষে কুমিল্লা, চাঁদপুর এবং ভোলা জেলা পরিষদের নবনির্বাচিত তিনজন সদস্যকে শপথ বাক্য পাঠ শেষে এ আহ্বান জানান।

          স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন।

          নবনির্বাচিত সদস্যরা হলেন কুমিল্লা জেলা পরিষদের ২ নং ওয়ার্ডের সদস্য মোঃ নজরুল ইসলাম, চাঁদপুর জেলা পরিষদের ১২ নং সদস্য মোঃ জাকির হোসেন এবং ভোলা জেলা পরিষদের ৭ নং ওয়ার্ডের সদস্য মেহেদী হাসান।

          মোঃ তাজুল ইসলাম বলেন, জেলা পরিষদ দেশের অবকাঠামো উন্নয়নে প্রত্যন্ত অঞ্চলে সরকারের গৃহীত ও বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা Ôজেলা পরিষদ আইন ২০০০’ কে সংশোধন করে জেলা পরিষদকে অধিকতর জনকল্যাণমুখী ও যুগোপযোগী করে এর কাঠামো শক্তিশালী করেছেন। দেশের জেলা পরিষদগুলোকে আরো বেশি জনবান্ধব এবং উন্নয়নমুখী করতে জেলা পরিষদের সাথে সংশ্লিষ্ট সবাইকে একযোগ হয়ে কাজ করারও আহ্বান জানান স্থানীয় সরকার মন্ত্রী।

          উল্লেখ্য, উক্ত জেলা পরিষদের সদস্যদের মৃত্যুজনিত কারণে পদ তিনটি শূন্য হয়। নির্বাচিত ঘোষিত প্রার্থীদের নাম বাংলাদেশ গেজেটের যথাক্রমে ৪ জুন  ও ৬  জুন ২০২০ তারিখের অতিরিক্ত সংখ্যায় প্রকাশিত হয়। 

#

হায়দার/মাহমুদ/সঞ্জীব/সেলিম/২০২০/১৭৩০ ঘন্টা

তথ্যবিবরণী                                                                                                     নম্বর : ২২২৩

একনেকে ১০টি প্রকল্প অনুমোদন

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) : 

          জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) এ প্রায় ৯ হাজার ৪৬০ কোটি ৯ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০ টি প্রকল্প অনুমোদন করেছে।

প্রধানমন্ত্রী এবং একনেক-এর চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজ গণভবনের সাথে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক-এর সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

          অনুমোদিত প্রকল্পসমূহ হলো: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি (২য় সংশোধিত)’ প্রকল্প; পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘মনু নদীর ভাঙন হতে মৌলভীবাজার জেলার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা’ প্রকল্প; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৩টি প্রকল্প যথাক্রমে ‘অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৩’ প্রকল্প; ‘বৃহত্তর পটুয়াখালী জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প (পটুয়াখালী ও বরগুন জেলা) (২য় সংশোধিত)’ প্রকল্প এবং ‘হাওড় অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্প; স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘জামালপুর জেলা কারাগার পুনঃনির্মাণ’ প্রকল্প; সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের ২টি প্রকল্প যথাক্রমে ‘গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণ (চট্টগ্রাম জোন) (১ম সংশোধিত)’ প্রকল্প এবং ‘টেকেরহাট-গোপালগঞ্জ (হরিদাসপুর)-মোল্লাহাট (ঘোনাপাড়া) আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ’ প্রকল্প; রেলপথ মন্ত্রণালয়ের ‘বাংলাদেশ রেলওয়ের ১০০টি মিটার গেজ যাত্রীবাহী ক্যারেজ পুনর্বাসন (২য় পর্যায়)’ প্রকল্প এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ‘বিএএফও বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ, যশোর (৩য় সংশোধিত)’ প্রকল্পটি ব্যয় বৃদ্ধি ব্যতিরেকে মেয়াদ বৃদ্ধির অনুমোদন দেয়া হয়েছে।

          অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল; পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান; কৃষিমন্ত্রী মোঃ আব্দুর রাজ্জাক; তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ; স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম; শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক; মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন; ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গ সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

সভায় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি’র মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্যবৃন্দ, সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহের সচিব এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

                                                                           #
শাহেদুর/অনসূয়া/জসীম/মাসুম/২০২০/১৫১০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                     নম্বর : ২২২২

অধস্তন আদালতের ২১ বিচারক ও ৬২ কর্মচারী করোনা আক্রান্ত

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) :    

          আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন আইন ও বিচার বিভাগ পরিচালিত করোনা
মনিটরিং ডেস্ক এর ২০ জুন, ২০২০ তারিখ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী অধস্তন আদালতের মোট ৮৩ জন বিচারক ও কর্মচারী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২১ জন বিচারক এবং  ৬২ জন কর্মচারী।

          মন্ত্রী আইন ও বিচার বিভাগ পরিচালিত মনিটরিং ডেস্ক এর রিপোর্ট প্রতিদিন পর্যবেক্ষণ করছেন এবং আক্রান্তদের খোঁজ-খবর রাখছেন। এজন্য আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার প্রতিদিনের রিপোর্ট রাত ১০ টার মধ্যে আইনমন্ত্রীকে অবহিত করছেন এবং মন্ত্রীর পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করছেন।

                                                      #
রেজাউল/অনসূয়া/মাহমুদ/জসীম/কুতুব/২০২০/১৫১০ ঘণ্টা

 

তথ্যবিবরণী                                                                                                      নম্বর : ২২২১

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

ঢাকা, ৭ আষাঢ় (২১ জুন) :

       করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার । এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে ।

         ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২০ জুন পর্যন্ত সারাদেশে  চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১১ হাজার ১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৭৯ হাজার ২২৫ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৫৬ লাখ ৭৭ হাজার ৮৬৬ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ছয় কোটি ৮৬ লাখ ৮৩ হাজার ৩৮৩ জন ।

         শিশুখাদ্য সহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি  টাকা । এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৪ কোটি ৯৮ লাখ ৮ হাজার ৩৫২ টাকা । শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ৩৭ লাখ ৬৪ হাজার ২০১ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা সাত লাখ ৪৭ হাজার ৩৬৫ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ১৫ লাখ ৭৫ হাজার ৪৮১ জন ।

#

সেলিম/অনসুয়া/জসিম/মাসুম/২০২০/১০ ঘন্টা

 

2020-06-21-20-34-1fd6fa2b89ae16a24368d6ac350f5c50.docx 2020-06-21-20-34-1fd6fa2b89ae16a24368d6ac350f5c50.docx

Share with :

Facebook Facebook