তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জানুয়ারি ২০২০

তথ্যবিবরণী - 4/1/2020

তথ্যবিবরণী                                                                                                নম্বর : ৪২

 

গত ১০ বছরে দেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে

                                      -- পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ারি) :

 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, গত ১০ বছরে দেশে অভাবনীয় উন্নয়ন হয়েছে। এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় ৪৫টি দেশের মধ্যে বাংলাদেশের জিডিপি’র প্রবৃদ্ধি সর্বোচ্চ।  সরকার গত ১০ বছরে  দারিদ্র্য অর্ধেকে কমিয়ে এনেছে। এখনও কয়েক কোটি লোক দারিদ্র্যসীমার নীচে বসবাস করছে।  দারিদ্র্য হচ্ছে অভিশাপ। সরকার আগামী ৫ বছরে ৫ শতাংশ দারিদ্র্য কমিয়ে আনতে চায়।

 

পররাষ্ট্রমন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ‘আবু আহমদ আব্দুল হাফিজ- সৈয়দা শাহার বানু চৌধুরী বৃত্তি ও সিলেট গৌরব সম্মাননা ২০২০’ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

এই শিক্ষাবৃত্তি এবং সম্মাননা সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এর  মা-বাবার নামে চালু আছে। প্রতিভা বিকাশ বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে ড. মোমেন উল্লেখ করেন, তাঁর বাবা আবু আহমদ আব্দুল হাফিজ আইনের শাসনের প্রতি শ্রদ্ধাশীল এবং ন্যায় ও সত্যের পথে ছিলেন।

 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গুণীজনের পদাঙ্ক অনুসরণ করলে দেশ এগিয়ে যাবে। সকলে দেশমাতৃকার ভক্তি নিয়ে স্বদেশের কল্যাণে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে। তিনি বলেন, আমি প্রধানমন্ত্রীকে স্বল্পসুদে শিক্ষা ঋণ চালু করার অনুরোধ করেছি। ছাত্ররা ঋণ নিলে দায়বদ্ধতা সৃষ্টি হবে।  শিক্ষা শেষে কর্মজীবনে গিয়ে তারা এ ঋণ শোধ করে দেবে।

 

অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ২ হাজার শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এছাড়া সিলেটের অধিবাসী ১৩ জন গুণী ব্যক্তিকে সিলেট গৌরব সম্মাননা-২০২০ প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, গুণীজনকে স্বীকৃতি দেয়া জাতির জন্য অত্যন্ত প্রয়োজনীয়, এতে জাতি এগিয়ে যেতে পারে। তাছাড়া মেধাবীদের সুযোগ না দিলে তারা এগিয়ে যেতে পারবে না।

 

প্রতিভা বিকাশ বাংলাদেশের চেয়ারম্যান এ এস এ মুইজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় অধ্যাপক ডা. শায়েলা খাতুন, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ইনাম আহমেদ চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন, ঢাকার সভাপতি ড. এ. কে. আব্দুল মুবিন, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক শিফা হাফিজা।

#

তৌহিদুল/নাইচ/মোশারফ/সেলিম/২০২০/২২২০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                      নম্বর : ৪১

 

প্রকৃতি সংরক্ষণে সবাইকে একযোগে কাজ করতে হবে
               -- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

 

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ারি) :

 

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ করা কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে স্ব স্ব অবস্থানে থেকে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে। তিনি বলেন, নিবিড় সবুজের এই দেশ মানবসৃষ্ট বিভিন্ন কারণে আজ ধীরে ধীরে তার সজীবতা হারিয়ে মলিন হয়ে পড়েছে। প্রকৃতি ও জীবনের সুস্থতার জন্য মলিন প্রকৃতিতে প্রাণের সঞ্চার ফিরিয়ে আনতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

 

মন্ত্রী আজ ঢাকায় চ্যানেল আই চেতনা চত্বরে প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন - চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক-২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

পরিবেশ মন্ত্রী বলেন, বাংলাদেশের প্রকৃতি ও জীবনের বন্ধন অটুট রাখায় বিশেষ অবদানের জন্য এ বছর সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অভ্‌ দ্য প্যারালাইজড (সি আর পি) এর প্রতিষ্ঠাতা ভ্যালেরি এ টেইলরকে প্রকৃতি সংরক্ষণ পদক-২০১৯ প্রদান করার ঘটনায় আমাদের অনেক কিছু শেখার আছে। তিনি সুদূর ইংল্যান্ড থেকে এদেশে এসে পক্ষাঘাতগ্রস্তদের সেবা ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করার পাশাপাশি প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণেও নীরবে কাজ করে যাচ্ছেন। এই মহিয়সী নারীর মতো বাংলার ১৬ কোটি মানুষ যদি প্রকৃতি সংরক্ষণে সচেতন হতো তবে আমরা সেই সবুজ শ্যামল বাংলা ফিরে পেতাম। মন্ত্রী এ সময় ইটভাটা, শিল্প কারখানা এবং যানবাহনের মালিকদের পরিবেশ দূষণ রোধে কাজ করার আহ্বান জানান।

 

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী; প্রধান বন সংরক্ষক মোহাম্মদ সফিউল আলম চৌধুরী; পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম রফিক আহাম্মদ; ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

 

#

 

দীপংকর/নাইচ/সঞ্জীব/সেলিম/২০২০/২০২০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                          নম্বর : ৪০

 

 

বর্তমান সরকার প্রাকৃতিক দুর্যোগে সবসময় জনগণের পাশে

                              -- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

 

রৌমারী ( কুড়িগ্রাম), ২০ পৌষ (৪ জানুয়ারি) :

 

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন আজ কুড়িগ্রাম জেলার রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার শীতার্ত দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।


          শীতবস্ত্র বিতরণকালে  প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময় দেশের কোন গরিব-অসহায় মানুষ শীতে কষ্ট পাবে না। দেশের শীতার্ত দুস্থদের ঘরে ঘরে কম্বল-সহ অন্যান্য গরম কাপড় পৌঁছে দেওয়া হবে। তিনি বলেন, বিগত বছরগুলোর তুলনায় এবছর শীত একটু বেশি। তবে সরকার যেকোনো প্রাকৃতিক দুর্যোগের সময় জনগণের পাশে ছিলো, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শীতবস্ত্র বিতরণের সময় প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, রৌমারী, রাজিপুর ও চিলমারী উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় উপজেলার সরকারি কর্মকর্তারা।

প্রতিমন্ত্রী শীতার্ত দুস্থদের সাহায্যার্থে সরকারের পাশাপাশি সমাজের ধনাঢ্য ব্যক্তি-সহ সকল শ্রেণির মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান।

#

 

রবীন্দ্রনাথ/নাইচ/সঞ্জীব/সেলিম/২০২০/১৮০০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                       নম্বর : ৩৯

 

নির্বাচনে জয়ের লক্ষ্যে অংশ নিন, প্রশ্নবিদ্ধ করতে নয়

                                   -- বিএনপিকে তথ্যমন্ত্রী

 

 

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ারি) :

 

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ বিএনপির উদ্দেশে বলেছেন, তারা (বিএনপি) নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে প্রথম থেকেই অভিযোগের বাক্স নিয়ে বসেছে।

 

মন্ত্রী আজ রাজধানীর তেজগাঁওয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের প্রকৃতি মেলা-২০২০ এর উদ্বোধন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, 'বিএনপি নেতারা প্রতিদিন সংবাদ সম্মেলন করে বিভিন্ন অভিযোগ করছেন এবং নির্বাচনের পরেও তা করতে পারেন। গত জাতীয় নির্বাচনের সময়ও দেখা গেছে বিএনপি নির্বাচনে জয়লাভের চেয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বেশি ব্যস্ত ছিল। ফলে তারা নির্বাচনে কাঙ্ক্ষিত ফল লাভ করতে পারেনি। তাই বিএনপি নেতাদের অনুরোধ করবো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নয় বরং গণতন্ত্রের স্বার্থে, গণতন্ত্রকে সমুন্নত রাখতে, জয়ের মানসে  নির্বাচনে অংশগ্রহণ করুন।'

 

বিএনপির একজন কাউন্সিলরকে পুলিশের গ্রেফতার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কারো বিরুদ্ধে যদি ফৌজদারি মামলা এবং ওয়ারেন্ট থাকে তাহলে তাকে আইনশৃঙ্খলা বাহিনী যে কোন সময় গ্রেফতার করতে পারে। সে আওয়ামী লীগ কিংবা বিএনপি বা যে দলেরই হোক না কেন।

 

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং চ্যানেল আই আয়োজিত ১০ম প্রকৃতি মেলার উদ্বোধনী বক্তব্যে আয়োজকদের অভিনন্দন জানিয়ে পরিবেশ গবেষক ড. হাছান মাহ্‌মুদ বলেন, 'নগরায়ন ও আধুনিকায়নের জন্য আমরা প্রতিদিন প্রকৃতি ধ্বংস করছি। কিন্তু মানবজাতিকে বাঁচিয়ে থাকার স্বার্থেই প্রকৃতিকে আমাদের বাঁচাতে হবে। অর্থাৎ আমাদের জন্যই আমাদের প্রকৃতিকে রক্ষা করতে হবে। আমি আশা করবো বর্তমানে প্রকৃতি রক্ষায় আমাদের দেশে যে সচেতনতা সৃষ্টি হয়েছে তা সামাজিক আন্দোলনে রূপ নেবে। কারণ প্রকৃতি বাঁচলেই আমরা বাঁচবো।'

 

#

 

আকরাম/নাইচ/সঞ্জীব/সেলিম/২০২০/১৭৩০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                          নম্বর : ৩৮

 

তরুণদের জন্য ডিজিটাল উপযোগী প্রাতিষ্ঠানিক শিক্ষা অপরিহার্য

                                                    ---টেলিযোগাযোগ মন্ত্রী

 

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ার) :  

 

          ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দেশের  ৬৫ শতাংশ তরুণ জনগোষ্ঠী বাংলাদেশকে রূপান্তরের বড় শক্তি। ২০৪১ সালের মধ্যে জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ বিনির্মাণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার  বাংলা প্রতিষ্ঠায়  তরুণদের জন্য ডিজিটাল উপযোগী প্রাতিষ্ঠানিক শিক্ষা প্রদান অপরিহার্য। এই লক্ষ্যে প্রচলিত শিক্ষা ব্যবস্থা  পরিবর্তনের বিকল্প  নেই। তিনি বলেন, সরকার প্রাথমিক বিদ্যালয় থেকে  কম্পিউটার প্রোগ্রামিং ও  রোবটিক  শিক্ষা প্রদানে কাজ  করছে।

 

          মন্ত্রী  আজ ঢাকায়  উদ্যোক্তা বিষয়ে  অনলাইনে  প্রশিক্ষণ কর্মশালায়  নিজের বলার মতো একটা গল্প শীর্ষক অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা  বলেন।

 

          মন্ত্রী  বলেন, প্রতিটি মানুষের একটি গল্প আছে। প্রতিটি জাতির গল্প আছে। ২০২০ সালের বাংলাদেশ পৃথিবীর অনুকরণীয় - অনুসরণীয় একটি গল্প। ২০০৮ সালে ঘোষিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার  ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির হাত ধরেই বাংলাদেশ গত এগারো বছরে বিস্ময়কর অগ্রগতি অর্জন করেছে।  তিনি  উন্নয়নের তুলনামূলক চিত্র তুলে ধরে বলেন,  জাতীয় প্রবৃদ্ধি, মাথা -পিছু আয়, গড় আয়ু এবং শিক্ষার হার বৃদ্ধি থেকে  শুরু  করে উন্নয়নের প্রতিটি সূচকে  বাংলাদেশের অগ্রগতি বিশ্বে  আজ উন্নয়নের  রোল মডেল  হিসেবে প্রতিষ্ঠা  লাভ করেছে।

 

          অনুষ্ঠানে  দেশের প্রতিটি  জেলা ও বিশ্বের   বিভিন্ন দেশ থেকে  ৫০ জনের বেশি  প্রবাসী বাংলাদেশি উদ্যোক্তা অংশগ্রহণ করে।

 

#

শেফায়েত/নাইচ/সঞ্জীব/আব্বাস/২০২০/১৭২০ ঘণ্টা

 

 

তথ্যবিবরণী                                                                                                      নম্বর : ৩৭ 

 

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত

 

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ারি) :  

 

          জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের  আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৬ জাতির 'বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট'। 

 

          আজ রাজধানীর প্যানপ্যাসিফিক সোনারগাঁ হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত  হয়।

 

          অনুষ্ঠানে বিশেষ অতিথি যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও বিভিন্ন  ক্রীড়া ফেডারেশনসমূহ নানা কর্মসূচি হাতে নিয়েছে। সরকার জাতির পিতার জন্মশতবর্ষে ১০০টি ইভেন্ট আয়োজন করবে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজন করছে ৬ জাতির বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০। 

 

          প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী । সভাপতিত্ব করেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন।

 

          এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শিদী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদ্‌যাপন কমিটির সদস্য সচিব ড. কামাল আবু নাসের চৌধুরী ও  প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

 

          উল্লেখ্য, ৬ জাতির এ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশসমূহ হচ্ছে বাংলাদেশ, ফিলিস্তিন, শ্রীলংকা, সিশেলস, মরিশাস,  বুরুন্ডি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী ১৫ জানুয়ারি শুরু হয়ে এ টুর্নামেন্ট  শেষ হবে ২৫ জানুয়ারি। 

 

#

আরিফ/নাইচ/সঞ্জীব/আব্বাস/২০২০/১৭১৫ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                        নম্বর : ৩৬

গ্রামীণ আবহে পিঠাপুলি তৈরি ও আয়োজনের উৎসব পৌষমেলা

                                          - সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা, ২০ পৌষ (৪ জানুয়ারি) :  

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, গ্রামীণ আবহে পিঠাপুলি তৈরি ও আয়োজনের উৎসব পৌষমেলা। নবান্ন উৎসবকে কেন্দ্র করে কৃষকরা ঘরে যে ফসল তোলে তা দিয়ে বিভিন্ন পিঠাপুলি তৈরির মধ্য দিয়ে এ উৎসব উদ্‌যাপিত হয়। মূলত গ্রামীণ কৃষিনির্ভর জীবনের প্রতিচ্ছবি এ পৌষমেলা।    

আজ রাজধানীর বাংলা একাডেমি চত্বরে পৌষমেলা উদ্‌যাপন পরিষদ কর্তৃক আয়োজিত তিন দিনব্যাপী ‘পৌষমেলা-১৪২৬’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।   

তিনি বলেন, নগরায়ন ও আধুনিকতার নামে কৃত্রিমতা গ্রাস করেছে আমাদের। যার প্রভাব পড়েছে আমাদের বিভিন্ন মেলা ও উৎসবে। তিনি কৃত্রিমতা ও বাহুল্য পরিহার করে সবাইকে লোক সংস্কৃতির প্রকৃত উপাদান ও অনুষঙ্গ অনুসরণ ও চর্চার আহ্বান জানান। প্রতিমন্ত্রী এসময় ২১ বছর ধরে পৌষমেলা উদ্‌যাপনের মাধ্যমে গ্রামবাংলার চিরায়ত লোকজ সংস্কৃতিকে নগরবাসীর সামনে তুলে ধরার জন্য পৌষমেলা উদযাপন পরিষদকে আন্তরিক ধন্যবাদ জানান।   

উল্লেখ্য, ৫৪টি স্টলে সাজানো পৌষমেলা প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলবে।

#

ফয়সল/ডালিয়া/আসমা/২০২০/১৩৪০ ঘণ্টা

তথ্যবিবরণী                                                                                                        নম্বর : ৩৫

পঞ্চগড়ে ত্রাণ প্রতিমন্ত্রীর শীতবস্ত্র বিতরণ

পঞ্চগড়, ২০ পৌষ (৪ জানুয়ারি) :   

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, দরিদ্র মানুষজন যেন শীতে কষ্ট না পায় সেজন্য সরকার সারাদেশে পর্যাপ্ত গরম কাপড় বা কম্বলের ব্যবস্থা নিয়েছে। তিনি বলেন, সরকারের কাছে পর্যাপ্ত কম্বল মজুদ আছে, চাহিদা অনুযায়ী সরবরাহ করা হবে।    

গতকাল ৩ জানুয়ারি পঞ্চগড়ে জেলা প্রশাসনের আয়োজনে কয়েকটি স্থানে কম্বল এবং শুকনো খাবারের প্যাকেট বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এসময় মন্ত্রনালয়েয় সিনিয়র সচিব মো: শাহ্ কামাল  এবং অধিদপ্তরের মহাপরিচালক মো: মোহসীন উপস্থিত ছিলেন।    

প্রতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে কাজ করছে। আগামীতে এদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। সব গৃহহীনদের জন্য পাকা বাড়ি করে দেয়া হবে।   

#

সেলিম/ডালিয়া/আসমা/২০২০/১২৩০ ঘণ্টা  

2020-01-05-22-31-9572a95690b191ae4fdf5d0949d10e27.docx 2020-01-05-22-31-9572a95690b191ae4fdf5d0949d10e27.docx

Share with :

Facebook Facebook