তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী ২২ ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী                                                                                   নম্বর :  ৩৪১২
                          
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল 
টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) এর  ফাইনাল খেলা আগামীকাল

ঢাকা, ৮  পৌষ (২২ ডিসেম্বর) :

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)  ২০১৮-এর ফাইনাল খেলা আগামীকাল ২৩ ডিসেম্বর ২টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এ খেলায় রাজশাহী ও রংপুর বিভাগীয় দল অংশগ্রহণ করবে। 

উক্ত ফাইনাল খেলার সমাপনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

#  

মাসুম/নাইচ/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৮/২১৩০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                   নম্বর :  ৩৪১১ 
                          
জাতীয় বিশ্ববিদ্যালয়
প্রথম বর্র্ষ ¯œাতক (সম্মান) প্রফেশনাল ভর্তির রিলিজ স্লিপের আবেদন ২৩ ডিসেম্বর শুরু

ঢাকা, ৮  পৌষ (২২ ডিসেম্বর) :

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ¯œাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমে অনলাইন রিলিজ স্লিপের আবেদন ২৩ ডিসেম্বর ২০১৮ থেকে শুরু হয়ে ৫ জানুয়ারি ২০১৯ পর্যন্ত চলবে। যে সকল প্রার্থী  ক) প্রাথমিক আবেদন নিশ্চয়ন হয়েছে কিন্তু  মেধা তালিকায় স্থান পায়নি; খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি; গ) ভর্তি বাতিল করেছে, সে সকল প্রার্থী রিলিজ স্লিপের আবেদন করতে পারবে। 

বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.ধপ.নফ/ধফসরংংরড়হং)  থেকে জানা যাবে।

#  

ফয়জুল/মাসুম/সঞ্জীব/সেলিমুজ্জামান/২০১৮/১৭৩০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                                          নম্বর : ৩৪১০
 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল 
টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২০১৮ উপলক্ষে প্রধানমন্ত্রীর বাণী
 
ঢাকা, ৮ পৌষ (২২ ডিসেম্বর) :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২০১৮ উপলক্ষে নি¤েœাক্ত বাণী প্রদান করেছেন :
“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২০১৮’ আয়োজন করার জন্য আমি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।
লেখাপড়ার পাশাপাশি কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশে, সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা অর্জনে, মাদকাসক্তি ও জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকা- থেকে বিরত রাখতে খেলাধুলা চর্চা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সম্পর্ক অবিচ্ছেদ্য। স¦াধীনতা-উত্তর জাতির পিতা বাংলাদেশের ক্রীড়া অঙ্গনের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছিলেন। বর্তমান সরকার  খেলাধুলার উন্নয়নে  নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমরা বিভিন্ন ক্রীড়া অবকাঠামো তৈরি করে দিচ্ছি। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। আমরা খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করার পাশাপাশি খেলাধুলার প্রসারে আর্থিক অনুদান বৃদ্ধি করেছি। আমরা শিক্ষা ও ক্রীড়া প্রতিষ্ঠানে  খেলাধুলার সরঞ্জাম দিয়ে যাচ্ছি। 
ক্রীড়া  ক্ষেত্রে বড় বড় অর্জনগুলো এসেছে এ সরকারের আমলেই। এরই ধারাবাহিকতায় ফুটবলকে আরও এগিয়ে নিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) আয়োজন সত্যিই প্রশংসার দাবিদার। আমার বিশ্বাস এর ফলে  দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রতিভাবান ফুটবলার বের হয়ে আসবে। দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের মাধ্যমে সর্বোচ্চ পর্যায়ে নিজেদের প্রমাণের সুযোগ করে দিলে এই কিশোররা একদিন ফিরিয়ে আনতে পারবে ফুটবলের  সোনালী অতীত। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে বিশ্বের কাছে, ঠিক  যেমনটি করেছে আমাদের ক্রিকেট দল।
আমি আশা করি, এ ফুটবল টুর্নামেন্ট প্রতিযোগীদের আত্মপ্রত্যয়ী করে গড়ে তুলে জাতির পিতার স¦প্নের  সোনার বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে।
আমি ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব ১৭) ২০১৮’ এর সাফল্য কামনা করছি।
                                                                                                 জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
                বাংলাদেশ চিরজীবী হোক।”
 
#
 
শাওন/মাসুম/সঞ্জীব/মোশারফ/সেলিমুজ্জামান/২০১৮/১৭০৫ ঘণ্টা 
তথ্যবিবরণী                                              নম্বর : ৩৪০৯ 
 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান
 জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) উপলক্ষে রাষ্ট্রপতির বাণী
 
ঢাকা, ৮ পৌষ (২২ ডিসেম্বর) : 
 
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) উপলক্ষে নি¤েœাক্ত বাণী প্রদান করেছেন :
 
“যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রথমবারের মতো ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)’ আয়োজন করেছে জেনে আমি আনন্দিত। দেশব্যাপী ফুটবলকে আরো জনপ্রিয় করে তোলার পাশাপাশি নতুন নতুন প্রতিভাবান খেলোয়াড় তৈরিতে এ টুর্নামেন্ট সহায়ক হবে বলে আমি মনে করি।
 
ফুটবল বৈশ্বিকভাবে ব্যাপক পরিচিত ও অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। বাংলাদেশেও জনপ্রিয়তার দিক থেকে ফুটবল অনেক এগিয়ে। তৃণমূলে এই উন্মাদনাকে ছড়িয়ে দিতে অনূর্ধ্ব ১৭ বছর বয়সী খেলোয়াড়দের এই টুর্নামেন্ট অত্যন্ত সময়োপযোগী। খেলাধুলা নির্মল বিনোদনের উৎস। যুবদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকা-ে অংশগ্রহণ খুবই সহায়ক। ফুটবলের এই মহাযজ্ঞ যুব সম্প্রদায়কে ক্রীড়ায় সম্পৃক্ত রেখে তাদের মানবিক বিকাশে ভূমিকা রাখার পাশাপাশি ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।
 
আমি অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল খেলোয়াড়, কর্মকর্তা ও ক্রীড়ামোদী দর্শকসহ এর আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই। তৃণমূল থেকে প্রতিভাবান তরুণ ফুটবলারদের তুলে আনার পাশাপাশি দেশের ফুটবলের সার্বিক মানোন্নয়নে এ টুর্নামেন্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে - এ প্রত্যাশা করি।
 
আমি ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭)- ২০১৮’ এর সার্বিক সফলতা কামনা করছি।
 
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।”
 
#
 
হাসান/মাসুম/সঞ্জীব/মোশারফ/রেজাউল/২০১৮/১৭০২ ঘণ্টা
Todays handout (7).docx Todays handout (7).docx

Share with :

Facebook Facebook