তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ মার্চ ২০১৬

তথ্যবিবরণী ২৬ মার্চ ২০১৬

তথ্যবিবরণী                                                                 নম্বর : ১০১০

স্বাধীনতা দিবসে ইফার মিলাদ ও দোয়া মাহফিল

ঢাকা, ১২ চৈত্র (২৬ মার্চ) :

    মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ উদ্যাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আজ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক। মোনাজাতে ২৬ মার্চ কালরাত্রিতে  শাহাদতবরণকারী সকল শহিদদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। 

    এছাড়া মোনাজাতে দেশ ও জাতির শান্তিসমৃদ্ধি ও কল্যাণ কামনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদতবরণকারী তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

    মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীসহ সাধারণ মুসল্লিগণ অংশগ্রহণ করেন। 


#

শায়লা/আফরাজ/সঞ্জীব/বসির/২০১৬/১৭০০ ঘণ্টা 

তথ্যবিবরণী                                                                 নম্বর :১০০৯

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৬ এর উদ্বোধন

ঢাকা, ১২ চৈত্র (২৬ মার্চ) :

‘দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর প্রধান কার্যালয় প্রাঙ্গণে উড়িয়ে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৬ এর উদ্বোধন করেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। অন্যান্যের মধ্যে কমিশনার ড. নাসিরউদ্দীন আহেমদ, এ এফ এম আমিনুল ইসলাম, কমিশনের সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, মো. জিয়াউদ্দিন, ফরিদ আহমেদ ভ্ূঁইয়া, মঈদুল ইসলাম, মো. সহিদুজ্জামান ও নূর আহাম্মদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী এ সময় উপস্থিত ছিলেন। 

দুদক চেয়ারম্যান মহান মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি এবং বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন বিশ্বে আজ স্বীকৃত। এই অগ্রগতিকে আরো বেগবান করার জন্য দুর্নীতি প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা সমীচীন হবে। ২৬ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালনের লক্ষ্য জানিয়ে তিনি বলেন, গণসচেতনতা সৃষ্টি করে দুর্নীতির বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা। 

তিনি আরো বলেন, সর্বস্তরের জনগণের অংশগ্রহণ ছাড়া দুর্নীতি দমন ও প্রতিরোধ সম্ভব নয়। এক্ষেত্রে সাংবাদিকগণের সহযোগিতা চেয়ে বলেন, কমিশনের সকল কার্যক্রমকে গণমাধ্যমে প্রচারের মাধ্যমে দেশবাসীকে সামাজিক আন্দোলনে উদ্বুদ্ধ করা যেতে পারে। 

    পরে দুর্নীতি দমন কমিশনের মিডিয়া সেন্টারে কার্টুন ও পোস্টার প্রদর্শনীর উদ্বোধন করেন কমিশনের চেয়ারম্যান। উল্লেখ্য, কার্টুন ও পোস্টার প্রদর্শনী ২৬ মার্চ হতে ১ এপ্রিল সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। 

#

প্রনব/আফরাজ/সঞ্জীব/বসির/২০১৬/১৭২২ ঘণ্টা 


 
তথ্যবিবরণী                                                                                    নম্বর :  ১০০৮

স্বাধীনতার মর্যাদা অক্ষুণœ রাখতে হবে 
                              -- স্পিকার

ঢাকা, ১২ চৈত্র (২৬ মার্চ) : 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আলোর যাত্রার পথ ধরে একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে হলে স্বাধীনতার মর্যাদাকে অক্ষুণœ রাখতে হবে।  

আজ ঢাকায় মানিক মিয়া এভিনিউতে গ্রামীণ ফোনের উদ্যোগে ‘কালো রাত হোক আলোর পথযাত্রী’ শীর্ষক মোমবাতি প্রজ্বলন সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে স্পিকার একথা বলেন।  
    
স্পিকার বলেন, হানাদার পাকিস্তানি বাহিনী নিরীহ বাঙালির ওপর বর্বর গণহত্যার ভয়াবহ স্মৃতি বিজড়িত ইতিহাসের এক কালো অধ্যায়। বিশ্বের ইতিহাসে এই নৃশংস হত্যাকা-ের ঘটনা বিরল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের এ দিনের প্রত্যুষে স্বাধীনতার ঘোষণা দেন এবং বাঙালি জাতিকে মুক্তি সংগ্রামে অংশগ্রহণের আহ্বান জানান। 
    
     ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, গ্রামীণ ফোনের সিইও, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক এবং বিশিষ্ট ব্যক্তিবর্গ মোমবাতি প্রজ্বলন সূচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।  

#

এমাদুল/আফরাজ/সঞ্জীব/সেলিম/২০১৬/১৭০০ ঘণ্টা 

Todays Handout (5).doc Todays Handout (5).doc

Share with :

Facebook Facebook