তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী ২৬ ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী                                                                                                    নম্বর : ৩৪৩৬
 
নির্বাচন উপলক্ষে সাংবাদিক ও পর্যবেক্ষকদের গাড়ির স্টিকার প্রাপ্তিতে করণীয়
 
ঢাকা, ১২ পৌষ (২৬ ডিসেম্বর) :
 
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সাংবাদিক ও পর্যবেক্ষকদের কার্ড ও গাড়ির স্টিকার প্রদান সংক্রান্ত কমিটির এক সভা আজ রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 
 
সভার সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিক ও পর্যবেক্ষকদের গাড়ির স্টিকার পাওয়ার জন্য গাড়ির নম্বর, ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স, ড্রাইভারের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ও এক কপি স্ট্যাম্প সাইজের ছবি প্রদান করতে হবে। মোটর সাইকেলের জন্য কোনো স্টিকার প্রদান করা হবে না। সাংবাদিক কার্ড বা স্টিকার আবেদনপত্রের সাথে সাংবাদিক পরিচয়পত্র, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ও এক কপি স্ট্যাম্প সাইজের ছবি জমা দিতে হবে।
 
সাংবাদিক কার্ড বা স্টিকার প্রদান সংক্রান্ত সময়সূচি িি.িফযধশধফরা.মড়া.নফ ওয়েবসাইট থেকে জানা যাবে।
 
সাংবাদিক কার্ড বা স্টিকারের আবেদন ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের ৩য় তলার ৩১৪ নম্বর কক্ষে গ্রহণ করা হবে।
 
#
 
প্রতিভা/মাহমুদ/নাছির/সঞ্জীব/সেলিমুজ্জামান/২০১৮/১৮৩০ ঘণ্টা   
তথ্যবিবরণী                                                                                         নম্বর : ৩৪৩৫
 
নির্বাচনি মিডিয়া সেন্টার চালু
 
ঢাকা, ১২ পৌষ (২৬ ডিসেম্বর) :
 
জাতীয় সংসদ নির্বাচনের তথ্য সরবরাহের জন্য রাজধানীর সোনারগাঁও হোটেলে মিডিয়া সেন্টার চালু করা হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর মাঝরাত পর্যন্ত এ সেন্টার অব্যাহতভাবে খোলা থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনায় তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদফতর স্থাপিত এ মিডিয়া সেন্টার নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে পরিচালিত হচ্ছে। 
 
আজ দুপুরে তথ্য সচিব আবদুল মালেক এ সেন্টারের কার্যক্রম চালু করেন। পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এবং প্রধান তথ্য অফিসার কামরুন নাহারসহ নির্বাচন কমিশন এবং তথ্য, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
 
উপস্থিত সাংবাদিকদের তথ্যসচিব বলেন, দুটি হটলাইনের মাধ্যমে সার্বক্ষণিক নির্বাচন কমিশনের সঙ্গে যোগাযোগ রেখে মিডিয়া সেন্টার থেকে তথ্য ও অনলাইন সংযোগ সেবা দেয়া হবে। এজন্য মিডিয়া সেন্টারে তথ্য মন্ত্রণালয়ের ৫ জন কর্মকর্তা সার্বক্ষণিক কাজ করবেন। এছাড়া বিটিভিতে প্রচারিত নির্বাচনি ফলাফলও ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে মিডিয়া সেন্টারের দু’টি মনিটরে দেখানো হবে। দেশি-বিদেশি সকল গণমাধ্যমকর্মীই মিডিয়া সেন্টারের সেবা নিতে পারবেন। 
 
পররাষ্ট্র সচিব মোঃ শহীদুল হক এরপর সাংবাদিকদের বলেন, বিদেশি ২শ’ পর্যবেক্ষক ও ৫০ সাংবাদিকসহ দেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের আগামী ৩১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত এখান থেকে যাবতীয় তথ্য দেয়া হবে। পাশাপাশি এ সেন্টার বিদেশি পর্যবেক্ষকদের নিরাপত্তা ও ভিসা সংক্রান্ত পরামর্শ দেবে বলেও জানান তিনি।
 
প্রধান তথ্য অফিসার কামরুন নাহার এ সময় মিডিয়া সেন্টারের সেবা গ্রহণ করতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান ও সেবার মনোভাব নিয়ে কাজ করার জন্য কর্তব্যরত সকল কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।
 
সোনারগাঁও হোটেলের সুরমা হলে এ মিডিয়া সেন্টারে একটি ‘ওয়ার্কস্টেশন’ ও একটি ‘ব্রিফিং’ কক্ষ রয়েছে। পাশাপাশি বিদেশি পর্যবেক্ষকদের জন্য নিরালা হলে বসার ব্যবস্থা রেখেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
 
#
 
আকরাম/মাহমুদ/সঞ্জীব/সেলিমুজ্জামান/২০১৮/১৮৩০ ঘণ্টা   
তথ্যবিবরণী                                                                                  নম্বর : ৩৪৩৪
   
পাবনা মেডিকেল কলেজ
১১ ব্যাচের উদ্বোধনী ক্লাস ১০ জানুয়ারি
 
ঢাকা, ১২ পৌষ (২৬ ডিসেম্বর) :
২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে পাবনা মেডিকেল কলেজে ১১তম ব্যাচে ভর্তি হওয়া সকল শিক্ষার্থীর পরিচিতিমূলক অনুষ্ঠান এবং উদ্বোধনী ক্লাস কলেজের অডিটোরিয়ামে আগামী ১০ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে ১১তম ব্যাচে ভর্তি হওয়া শিক্ষার্থীদেরকে একজন অভিভাবকসহ যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
#
 
 
নিরঞ্জন/মাহমুদ/সঞ্জীব/জয়নুল/২০১৮/১৮৪০ঘণ্টা  
Todays handout (1).docx Todays handout (1).docx

Share with :

Facebook Facebook