তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ মে ২০২০

তথ্যবিবরণী ২৯.০৫.২০২০২

তথ্যবিবরণী                                                                                                              নম্বর :  ১৯৫৫

 

মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর

ঢাকা, ১৫ জ্যৈষ্ঠ (২৯ মে):

 [

 

 

          বাংলাদেশের প্রাণিসম্পদ ও মৎস্য উৎপাদন এবং মৎস্য জাতীয় পণ্যের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে মিশর।

[

          আজ রাজধানীর বেইলী রোডে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের সাথে তাঁর সরকারি বাসভবনে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত মিশরের রাষ্ট্রদূত ওয়ালিদ আহমেদ শামসেলদিন এ আগ্রহ ব্যক্ত করেন।

 

          এ সময় মিশরের রাষ্ট্রদূত বলেন, “বাংলাদেশ ও মিশর ভাতৃপ্রতিম রাষ্ট্র। দু’দেশের মধ্যে ঐতিহ্য ও সংস্কৃতিগত নানা মিল রয়েছে। উভয় দেশের বন্ধুত্ব ও পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতা বৃদ্ধি করতে চায় মিশর। বাংলাদেশের প্রাণিসম্পদ ও মৎস্য খাতে মিশরের অভিজ্ঞতা, কারিগরী সহায়তা ও এ খাতে রোগ প্রতিরোধে মিশরীয় ঔষধ ব্যবহার করার সুযোগ রয়েছে। মিশর মৎস্য খাতে অভাবনীয় উন্নতি সাধন করেছে। সে অভিজ্ঞতা বাংলাদেশও গ্রহণ করতে পারে। বিশেষ করে গবাদিপশুর সংক্রামক ব্যাধি বন্ধ করতে বিশ্বমানের ঔষধ ও ভ্যাকসিন মিশর থেকে বাংলাদেশে নিতে পারে।

 

          এ সময় রাষ্ট্রদূত আরো বলেন, “করোনা পরিস্থিতিতে আমিষ ও পুষ্টির জন্য বিশ্বব্যাপী মাছ, মাংস, দুধ ও ডিমের ব্যাপক চাহিদা হবে। সেক্ষেত্রে পোল্ট্রি, মৎস্য ও ডেইরি খাতে উৎপাদন বৃদ্ধিতে বাংলাদেশকে সকল প্রকার সহযোগিতা দিতে আগ্রহী মিশর।

 

          প্রাণিসম্পদ মন্ত্রী মিশরের এই আগ্রহকে আন্তরিকতার সাথে বিবেচনার আশ্বাস দেন। এছাড়াও উভয় দেশে সংশ্লিষ্ট খাতে আরও কী কী সহযোগিতার ক্ষেত্র সৃষ্টি করা যায় তা খতিয়ে দেখতে উভয়পক্ষ সম্মত হন।

 

#

 

ইফতেখার/ফারহানা/রফিকুল/শুভ/২০২০/২০৫৬ ঘণ্টা

 

 

2020-05-29-20-53-3698f2578c018462d25a98d492a1ee3a.docx 2020-05-29-20-53-3698f2578c018462d25a98d492a1ee3a.docx

Share with :

Facebook Facebook