তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ ফেব্রুয়ারি ২০১৬

তথ্য অধিদফতরের পোর্টাল থেকে এ্যাক্রিডিটেশন কার্ডের আবেদন ফরম অনলাইনে সংগ্রহ করা যাবে।


প্রকাশন তারিখ : 2015-03-15

          ডিজিটাল কার্যক্রমের আওতায় এখন থেকে এক্রিডিটেশন ফরম অনলাইনে পাওয়া যাবে।এক্রিডিটেশন ফরমের জন্য সাংবাদিকদের আর তথ্য অধিদফতরে আসতে হবে না। যে কোন স্থান থেকে অনলাইনে ডাউনলোড করে ফরম সংগ্রহ করা যাবে। ১৫ এপ্রিল ২০১৫ তারিখ পর্যন্ত বর্তমানে প্রচলিত ফরমে আবেদন করা যাবে।উল্লিখিত সময়ের পর পুরোনো ফরমে আর আবেদন গ্রহণ করা হবে না।

          ফরম সংগ্রহ করার জন্য তথ্য অধিদফতরের নতুন ওয়েব এড্রেস pressinform.portal.gov.bd তে গিয়ে ‘এক্রিডিটেশন আবেদন’ শিরোনামের মেনুতে প্রবেশ করতে হবে। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই এক্রিডিটেশন ফরম পাওয়া যাবে। মিডিয়ায় কমরত বাংলাদেশি সাংবাদিকদের বাংলা ভার্সনে দেয়া ফরমটি পূরণ করতে হবে। কেবল ঢাকায় কমরত বিদেশি সাংবাদিকদের জন্য ইংরেজি ভার্সনটি ব্যবহার করতে হবে।   

          অনলাইনে ফরম সংগ্রহ করে প্রয়োজনীয় তথ্যাদি পূরণর্পূবক তিনকপি স্ট্যাম্প সাইজের ছবিসহ তথ্য অধিদফতরের প্রটোকল শাখায় জমা দিতে হবে। ফরমটি যাচাই বাছাই করে এক্রিডিটেশন র্কাড প্রদান করা যাবে কিনা অথবা কতদিনের মধ্যে এক্রিডিটেশন র্কাড দেয়া যাবে তার আপডেট সংশ্লিষ্ট আবেদনকারীকে এসএমএসে এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

          বর্তমানে শুধু অনলাইনে এক্রিডিটেশন ফরম সংগ্রহের কার্যক্রম চালু করা হয়েছে, অনলাইনে ফরম জমা দেয়ার সুবিধাও খুব শীঘ্রই চালু করা হবে।           


Share with :
Facebook Facebook