তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd জুন ২০১৮

তথ্যবিবরণী ২৩ জুন ২০১৮

তথ্যবিবরণী                                                                              নম্বর : ১৮০২
 
যোগ ব্যায়াম তরুণদের মরণ নেশা থেকে দূরে রাখতে পারে 
                                                   -- ভূমিমন্ত্রী
 
ঢাকা, ৯ আষাঢ় (২৩ জুন) :
 
ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, তরুণদের বিপথগামী করছে ফেনসিডিল, ইয়াবা ও বিভিন্ন মরণ নেশা মাদক। শরীর চর্চা, যোগ ব্যায়ামই পারে তরুণদের এসব বিধ্বংসী, মরণ নেশা থেকে দূরে রাখতে। 
 
মন্ত্রী আজ ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে রমনা কালী মন্দির প্রাঙ্গণে আন্তর্জাতিক যোগ ব্যায়াম দিবস উপলক্ষে আনন্দম ইনস্টিটিউট অভ্ যোগ আয়ুর্বেদ এন্ড যৌগিক হাসপাতাল আয়োজিত ‘আদর্শ জীবন গঠনে যোগাভ্যাসের ভূমিকা’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
 
মন্ত্রী বলেন, দেহ ও মনকে সুস্থ রাখতে নিয়মিত যোগাভ্যাস করা প্রয়োজন। যোগ অনুশীলনে মানুষ পাপমুক্ত থাকে। নিয়মিত যোগ অনুশীলনের মাধ্যমে প্রাণের শক্তি সঞ্চারিত হয়। সমাজে পাপাচার, মাদক, হানাহানি থেকে দূরে থাকা যায়। শরীর ও মন সুস্থ না থাকলে ধর্ম, কর্ম, ইহলৌকিকতা কোন পথই ঠিক মত চলে না। সকলের জন্য যোগাভ্যাস গড়ে তুলতে হবে। তিনি সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত সমাজ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
 
যোগী পরিচালক পিকেবি প্রকাশ প্রমিথিয়াস চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক শচীন্দ্র নাথ হালদার, যোগী অধ্যাপক ডা. গোবিন্দ চন্দ্র দাস, ধীরেন্দ্রনাথ বাড়ৈড়ি, এডভোকেট ড. জে কে পাল এবং আমেরিকান প্রবাসী বাঙালি হিন্দু ফাউন্ডেশনের সভাপতি শ্যামল চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।    
 
#
 
রেজুয়ান/সেলিম/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/১৭২০ ঘণ্টা  
তথ্যবিবরণী                                                                              নম্বর : ১৮০১
 
উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করা যাবে না
                      -- সমাজকল্যাণমন্ত্রী
 
পাবনা, ৯ আষাঢ় (২৩ জুন) :
 
সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকার শহর থেকে গ্রাম সর্বত্র উন্নয়ন করে যাচ্ছে। এই সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে কোনভাবেই ব্যাহত করা যাবে না। 
 
মন্ত্রী আজ পাবনা সদর উপজেলায় কমিউনিটি হেলথ ও হার্ট হাসপাতালের উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন। স্থানীয় আওয়ামী লীগ ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
 
মন্ত্রী বলেন,  বর্তমান সরকার দেশের স্বাস্থ্য খাতের গুরুত্ব সবসময়ই দিয়ে আসছে যার উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চলেও একের পর এক হাসপাতাল নির্মাণ করা। এ সরকারের অব্যাহত উন্নয়ন অগ্রযাত্রাকে কেউ যেন নস্যাৎ করতে না পারে সেজন্য সকলকে একসাথে থেকে কাজ করার আহ্বান জানান মন্ত্রী।
 
#
 
মাইদুল/সেলিম/সঞ্জীব/সেলিমুজ্জামান/২০১৮/১৭৩০ ঘণ্টা  
Todays handout.docx Todays handout.docx

Share with :

Facebook Facebook