তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী ২৯ ডিসেম্বর ২০১৮

তথ্যবিবরণী                  নম্বর : ৩৪৪৮
পিআইডি মিডিয়া সেন্টার পরিদর্শনে প্রধান নির্বাচন কমিশনার
[
 
ঢাকা, ১৫ পৌষ (২৯ ডিসেম্বর) :
প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা আজ সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তথ্য অধিদফতর (পিআইডি) কর্তৃক স্থাপিত মিডিয়া সেন্টার পরিদর্শন করেন। তিনি মিডিয়া সেন্টারের সুযোগ সুবিধা ও কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন; এবং সংসদ নির্বাচনে আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিনিধিগণ স্বাচ্ছন্দ্যে পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
এ সময় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব:), তথ্য সচিব আবদুল মালেক, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলাল উদ্দিন আহমদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিদেশি সাংবাদিকদের সার্বিক সহায়তা দিতে তথ্য অধিদফতর গত ২৬ ডিসেম্বর এ মিডিয়া সেন্টার চালু করে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ সেন্টার চালু থাকবে। মিডিয়া সেন্টারের সুবিধা পেতে নি¤েœ প্রদত্ত নাম্বার ও ঠিকানায় যোগাযোগ করা যেতে পারে। 
 
ঐড়ঃষরহব : ৮৮ ০২ ৮০৩৩
খড়পধষ : ৮৮ ০২ ৫৫০২৮০৩১
ওঝউ : ৮৮ ০২ ৫৫০২৮০৩৫
ঊসধরষ : ঢ়রফফযধশধ@মসধরষ.পড়স, ঢ়রফফযধশধ@ুধযড়ড়.পড়স
ডবনংরঃব : িি.িনফঢ়ৎবংংরহভড়ৎস.মড়া.নফ
 
#
আনোয়ার/পাশা/ইমদাদ/কামাল/২০১৮/২৪০০ ঘণ্টা
তথ্যবিবরণী                                                                                         নম্বর : ৩৪৪৭ 
 
মোবাইল মেসেজের মাধ্যমে ভোট কেন্দ্রের তথ্য জানা যাবে
 
ঢাকা, ১৫ পৌষ (২৯ ডিসেম্বর) : 
 
মোবাইলের মেসেজ অপশনের মাধ্যমে ভোট কেন্দ্রের তথ্য জানা যাবে, জানিয়েছে নির্বাচন কমিশন। ভোট কেন্দ্রের তথ্য জানতে  মোবাইলের  মেসেজ অপশনে টাইপ করতে হবে ঢ়প<ংঢ়ধপব>১০ ড়ৎ ১৭ ফরমরঃ ঘওউ হঁসনবৎ তারপর  মেসেজটি ১০৫ এ  প্রেরণ করতে হবে।
 
এছাড়াও নির্বাচন কমিশনের ওয়েবসাইটের ‘‘ভোট কেন্দ্রের তথ্য জানুন’’ লিংকের মাধ্যমে ভোট কেন্দ্রের তথ্য জানা যাবে।
 
১০৫-এ কল করেও  ভোট কেন্দ্রের তথ্য জানা যাবে।
 
#
 
মাহমুদ/পারভেজ/সেলিমুজ্জামান/২০১৮/২২০০ ঘণ্টা   

তথ্যবিবরণী                                                                                                     নম্বর : ৩৪৪৬ 

চিত্রশিল্পী সৈয়দ জাহাঙ্গীর এর মৃত্যুতে সংস্কৃতিমন্ত্রীর শোক

ঢাকা, ১৫ পৌষ (২৯ ডিসেম্বর) :                                                                                             

বাংলাদেশের প্রথিতযশা চিত্রশিল্পী সৈয়দ জাহাঙ্গীর এর মৃত্যুতে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এক শোকবার্তায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, একুশে পদক বিজয়ী সৈয়দ জাহাঙ্গীর এর মৃত্যুতে দেশ একজন বিখ্যাত চিত্রশিল্পী হারালো। তাঁর সৃষ্টিকর্মের বেশিরভাগই ছিল গ্রাম ও গ্রামের প্রকৃতি নিয়ে। তিনি শিল্পকলা একাডেমিতে চারুকলা বিভাগ চালু করেন। চারুকলায় তাঁর মূল্যবান অবদানের জন্য বাংলাদেশের মানুষ তাঁকে দীর্ঘকাল স্মরণ করবে।

উল্লেখ্য, ২৯ ডিসেম্বর শনিবার সকাল ১১ টায় রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসভবনে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। 

#

ফয়সল/অনসূয়া/সুবর্ণা/আসমা/২০১৮/১৩০০ ঘণ্টা

Todays handout (3).docx Todays handout (3).docx

Share with :

Facebook Facebook