তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ ডিসেম্বর ২০১৬

তথ্যবিবরণী ২৫ ডিসেম্বর ২০১৬

তথ্যবিবরণী                                                                                         নম্বর : ৩৯৩৩

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটির কোন বিকল্প নেই
                                            ---পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ঢাকা, ১১ পৌষ (২৫ ডিসেম্বর) :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহ্রিয়ার আলম বলেছেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটির কোন বিকল্প নেই। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নতুন প্রজন্মকে নিয়ে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়তে নানামুখী পরিকল্পনা গ্রহণ করেছেন।

প্রতিমন্ত্রী আজ রাজশাহীর কলেজ মাঠে ‘লার্নিং এন্ড আর্নিং’ মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের নির্বাচনী অঙ্গীকার মোতাবেক আইসিটি, ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির মাধ্যমে ঘরে ঘরে কর্মসংস্থানের ব্যবস্থা অনেকটাই সফলতা লাভ করেছে। আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অনেক বেকার যুবক উর্পাজনের পথ খুঁজে পেয়েছে। তিনি বলেন,  দেশকে দ্রুত এগিয়ে নিতে প্রধানমন্ত্রী আইসিটি বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়েছেন।  তিনি বলেন, আইসিটি বিষয়ে আগ্রহী হয়ে সবাইকে জানতে হবে এবং যারা জানে তাদেরকে অন্যদের জানার জন্য আগ্রহী করে তুলতে হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের ৬৪ জেলায় আজ ‘আর্নিং এবং লার্নিং’ এর প্রকল্প উদ্বোধন করা হয়েছে। এতে ১৪ হাজার যুবক প্রশিক্ষণের সুযোগ পাবে এবং অনেক বেকার সমস্যা দূর হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ২৩৮ কোটি টাকা ব্যয়ে রাজশাহীতে ‘রাজশাহী বঙ্গবন্ধু সিলিকন সিটি’ নামে একটি প্রকল্প অনুমোদন করেছেন। এ প্রকল্পের মাধ্যমে রাজশাহী বিভাগ একটি মডেল হিসেবে পরিচিতি লাভ করবে এবং ই-জেনারেশন অনেক কিছু শিখতে পারবে।
 
#


হালিম/সেলিম/আব্বাস/২০১৬/১৭৩৫ ঘণ্টা

 

Todays handout.docx Todays handout.docx

Share with :
Facebook Facebook