তথ্য অধিদফতর (পিআইডি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ ডিসেম্বর ২০১৫

তথ্যবিবরণী 28/12/15

Handout                                                                                                   Number: 3851

 

Bhutanese parliamentary delegation calls on FM

 

Dhaka, 28 December:

 

            The development story of Bangladesh is an inspiration to the leaders and people of Bhutan. Chairperson (Speaker) of National Council of Bhutan (Upper House of Bhutanese Parliament) Dr. Dasho Sonam Kinga stated this while calling on Foreign Minister A H Mahmood Ali today in the Ministry of Foreign Affairs. Dr. Kinga is leading a 12-member parliamentary delegation from Bhutan to Bangladesh.

 

            The main objective of this visit to Bangladesh is to learn the best practices of parliamentary democracy in Bangladesh, as stated by the delegation members. The delegation is also keen to gain experience of the overall digitisation process in Bangladesh.

 

            Mentioning the struggle of Bangabandhu Sheikh Mujibur Rahman, the delegation leader Dr. Kinga observed that the story of Father of the Nation is ‘difficult to believe but true’. He also accolades the strong and positive leadership of Prime Minister Sheikh Hasina for attaining self-reliance in food production, improvement in health, education and information technology sectors, women’s empowerment and leading climate change issues globally.  Other delegation members appreciated women’s participation in politics and the progress in information technology in Bangladesh.

 

            Foreign Minister Mahmood Ali reiterated Bangladesh’s interest to import electricity from Bhutan and to participate in Bhutan’s future power projects. In response to various queries from the delegation, Foreign Minister enlightened the delegation regarding various aspects of our parliamentary democratic system, the process of attaining digital Bangladesh, women empowerment and different innovative ideas of Prime Minister Sheikh Hasina for the betterment of the people of Bangladesh. Mahmood Ali also informed them about the party structure (from national level to grassroot level) of Bangladesh Awami League.

 

#

Khaleda/Afraz/Mizan/Jashim/Abbas/2015/2044 Hours

তথ্যবিবরণী                                                                                            নম্বর : ৩৮৫০
উপজেলা হাসপাতাল
জরুরি বিভাগের সেবা ২৪ ঘণ্টা চালু রাখার নির্দেশ স¦াস্থ্যমন্ত্রীর

ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :  
   উপজেলা হাসপাতালগুলোতে জরুরি বিভাগের সেবা ২৪ ঘণ্টা চালু রাখতে নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। এজন্য চিকিৎসক, নার্সসহ প্রয়োজনীয় জনবলের উপস্থিতি নিশ্চিত করার ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেন তিনি। 
মন্ত্রী আজ ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘তৃণমূল পর্যায়ে সেবার মান বাড়াতে করণীয়’ বিষয়ে এক বৈঠকে সভাপতিত্বকালে এ নির্দেশ দেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার ভৌত অবকাঠামো নির্মাণ করছে, অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে উপজেলা পর্যন্ত সব হাসপাতালকে সমৃদ্ধ করে তুলেছে। গ্রামপর্যায়ে ৬ হাজারের বেশি চিকিৎসক নিয়োগ দিয়ে চিকিৎসক সংকট দূর করা হয়েছে। তারপরও উপজেলা হাসপাতালে জরুরি বিভাগ চব্বিশ ঘণ্টা চালু থাকবে না, তা হতে পারে না। গ্রামাঞ্চলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটলে সাধারণ মানুষ যেন দ্রুত জরুরি সেবা পায় তা নিশ্চিত করতে হবে। চিকিৎসক, নার্সসহ প্রয়োজনীয় জনবল যেন জরুরি বিভাগে সার্বক্ষণিক থাকে তার ব্যবস্থা করতে হবে। কোনোভাবেই উপজেলা হাসপাতালে সার্বক্ষণিক জরুরি চিকিৎসা ব্যাহত হতে দেয়া যাবে না।  
গ্রামপর্যায়ে সরকার হাসপাতালের শয্যা বাড়ালেও প্রয়োজনীয় নার্সসহ তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী কম থাকায় রোগীর সেবায় বিঘœ ঘটছে বলে এসময় স্বাস্থ্যমন্ত্রী মন্তব্য করেন। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাসপাতালে চিকিৎসক অনুপাতে নার্স এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে দ্রুত উদ্যোগ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে তিনি বলেন, প্রয়োজনীয় জনবল না থাকায় যেমন একদিকে মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে, তেমনি সরকারি ভবন ও আধুনিক যন্ত্রপাতিও অব্যবহৃত থেকে নষ্ট হয়ে যাচ্ছে।  তাই যত দ্রুত সম্ভব হাসপাতালগুলোতে জনবলের শুন্যতা পূরণের উদ্যোগ নেয়া দরকার। 
সভায় দেশের কয়েকটি জেলায় সিভিল সার্জন পদে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে কয়েকজন চিকিৎসককে পদায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।
এসময় স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিশেষায়িত হাসপাতালে এনজিওগ্রাম চালু
গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে আজ থেকে এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি সেবা চালু হয়েছে। অধ্যাপক ডা. আফজালুর রহমান আজ সকালে হাসপাতালে প্রথম এনজিওগ্রাম করান। আজ দুইজনের এনজিওগ্রাম এবং একজনের এনজিওপ্লাস্টি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ১৮ নভেম্বর এই হাসপাতাল উদ্বোধন করেন। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম হাসপাতালটিকে পুর্ণাঙ্গভাবে চালু করতে বেশ কয়েকবার তা পরিদর্শন করেন এবং মন্ত্রণালয় ও হাসপাতালে কয়েকটি বৈঠক করেন। দেশের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথেও মতবিনিময় করে সেখানে বিশেষায়িত সেবা নিশ্চিত করতে তাঁদেরকে রোগী দেখার আহ্বান জানান তিনি। তাঁর আহ্বানে সাড়া দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকগণ বর্তমানে এই হাসপাতালে রোগী দেখছেন। হাসপাতালে এখন সব ধরণের চিকিৎসা নিশ্চিত করা সম্ভব হয়েছে। 
#
পরীক্ষিৎ/আফরাজ/মিজান/জসীম/আব্বাস/২০১৫/১৯০৫ ঘণ্টা 
 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৯

সাতক্ষীরা মেডিকেল কলেজে 
নবাগত ছাত্রছাত্রীদের পরিচিতিমূলক ক্লাস ১০ জানুয়ারি

ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
সাতক্ষীরা মেডিকেল কলেজে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ এমবিবিএস কোর্সে ভর্তিকৃত নবাগত ছাত্রছাত্রীদের পরিচিতিমূলক ক্লাস আগামী বছরের ১০ জানুয়ারি রোববার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। একই দিন থেকে তাদের নিয়মিত ক্লাস শুরু হবে ।
উক্ত পরিচিতিমূলক অনুষ্ঠানে নবাগত সকল ছাত্রছাত্রীকে তাদের অভিভাবকসহ যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।
#

 

 

আফরাজ/জসীম/জয়নুল/২০১৫/১৭৪৫ঘণ্টা 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৮

স্পিকারের সাথে ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ রেজওয়ানা সিদ্দিকের সাক্ষাৎ

ঢাকা, ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে আজ সংসদভবনে তাঁর কার্যালয়ে বাংলাদেশে সফররত ব্রিটিশ পার্লামেন্টের সদস্য টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সাক্ষাৎ করেন। 
সাক্ষাৎকালে স্পিকার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে জয়লাভ করে ঐতিহ্যবাহী  ব্রিটিশ পার্লামেন্টে প্রতিনিধিত্ব করায় টিউলিপ সিদ্দিককে অভিনন্দন জানান। তিনি ব্রিটিশ পার্লামেন্টে টিউলিপ সিদ্দিকের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং বলেন তার এ অর্জন বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের বিষয়। 
এ সময় স্পিকার জাতীয় সংসদের সংসদীয় কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, অধিকতর স্বচ্ছতা ও গতিশীলতা আনয়নের লক্ষ্যে বাংলাদেশের সংসদীয় কার্যক্রমে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। সংসদ অধিবেশন চলাকালে প্রতি বুধবার প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্ব, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীগণের প্রশ্নোত্তর পর্ব এবং সংসদীয় স্থায়ী কমিটিতে সংসদ সদস্যগণকে সভাপতি নির্বাচনের ফলে সংসদ পরিচালনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হয়েছে। 
ব্রিটিশ পার্লামেন্ট সদস্য টিউলিপ সিদ্দিক বলেন, বাংলাদেশ জাতীয় সংসদের সাথে ব্রিটিশ পার্লামেন্টের অনেক মিল রয়েছে। এসময় তিনি বাংলাদেশের সংসদীয় কার্যক্রমের প্রশংসা করেন। তিনি আরো বলেন, বাংলাদেশ বর্তমানে উন্নয়নের রোল মডেল। অর্থনৈতিক উন্নয়ন, মানবাধিকার ও বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। 
সাক্ষাৎকালে তাঁরা দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। 
পরে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সংসদ ভবনের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মো. আশরাফুল মকবুল এবং টিউলিপ সিদ্দিকের স্বামী ক্রিস পার্সি এসময় উপস্থিত ছিলেন। 
#

শিবলী/আফরাজ/রফিকুল/রেজাউল/২০১৫/১৭১২ ঘণ্টা

 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৭
ভুটানের সংসদীয় প্রতিনিধিদলের ধর্মরাজিকা বৌদ্ধ মহাবিহার পরিদর্শন
ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
ভুটান ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপার্সন (স্পিকার) ড. সোনাম কিংঙ্গার এর নেতৃত্বে ভুটান পার্লামেন্টের ১২ সদস্যের প্রতিনিধিদল আজ রাজধানীর সবুজবাগে অবস্থিত ধর্মরাজিকা বৌদ্ধ মহাবিহার পরিদর্শন করেন।

পরিদর্শনকালে ভুটানের স্পিকার বলেন, ‘বাংলাদেশের সাথে ভুটানের সম্পর্ক হাজার বছরের পুরনো যা স্বাধীনতার পর থেকে আরো সুদৃঢ় হয়েছে। বিশ্বব্যাপী বৌদ্ধধর্মের প্রচার প্রসারে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। আজকে এই ধর্মীয় মহাবিহারে এসে আমরা অত্যন্ত সম্মানিত ও গর্বিত হয়েছি এবং এটা আমাদের ব্যক্তিগত ও পারিবারিক জীবনে আশীর্বাদ হয়ে থাকবে’।

প্রতিনিধিদল ধর্মরাজিকা বৌদ্ধ মহাবিহারের বিভিন্ন শৈল্পিক নিদর্শন ও স্থাপনা ঘুরে দেখেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

পরিদর্শনকালে ভুটান ন্যাশনাল কাউন্সিলের চেয়ারপার্সনকে সুদূর চীন থেকে আনা অতীশ দীপঙ্করের পবিত্র রেলিকস্ এবং অতি প্রাচীন বুদ্ধ স্টাচু প্রদান করা হয়। এ সময় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রেসিডেন্ট শুদ্ধানন্দ মাহাথেরো এবং বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত পেমা চওডেন উপস্থিত ছিলেন।

#

মিজানুর/অনসূয়া/শাহআলম/খাদীজা/লাভলী/২০১৫/১৫৪০ ঘণ্টা

 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৬

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীগণের ডিসেম্বরের বেতন-ভাতাদি প্রদান

ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
    মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল, কলেজ ও মাদ্রাসা) শিক্ষক-কর্মচারীগণের ডিসেম্বর ২০১৫ মাসের বেতন-ভাতাদি’র সরকারি অংশের ১২টি চেক অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেড, প্রধান কার্যালয় এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেড, স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। আগামী ৭ জানুয়ারি ২০১৬ পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক হতে শিক্ষক-কর্মচারীগণ তাদের স্ব স্ব ব্যাংক একাউন্ট নম্বরের মাধ্যমে ডিসেম্বর ২০১৫ মাসের বেতন-ভাতাদি’র সরকারি অংশ উত্তোলন করতে পারবেন। 
উল্লেখ্য, নভেম্বর ২০১৫ মাসের বেতন-ভাতার এমপিও কপি, ভাউচার সংশ্লিষ্ট ব্যাংকে নির্ধারিত সময়ের মধ্যে না পৌঁছানোর কারণে অথবা অন্য কোন কারণে যে সকল প্রতিষ্ঠান বেতন-ভাতাদি উত্তোলন করতে পারেনি সে সকল প্রতিষ্ঠান বর্তমান মাসের নির্ধারিত সময়ের মধ্যে তা উত্তোলন করতে পারবেন।
#

শফিকুল/অনসূয়া/শাহআলম/খাদীজা/লাভলী/২০১৫/১৫৩৫ ঘণ্টা

 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৩ 
২০১২ সালের মাস্টার্স শেষপর্ব পরীক্ষার ফল প্রকাশ
ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
    জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১২ সালের মাস্টার্স শেষপর্ব পরীক্ষার ফল আজ সন্ধ্যা ৭:০০ টায় প্রকাশ করা হবে। এ পরীক্ষায় ৩০ (ত্রিশ) টি বিষয়ে সারাদেশে ১১৭টি কলেজের এক লক্ষ সাতাশ হাজার আট শত চুরায়াশি জন পরীক্ষার্থী মোট ৮৯ টি কেন্দ্রে অংশগ্রহণ করে। প্রকাশিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট িি.িহঁ.বফঁ.নফ এবং  িি.িহঁনফ.রহভড়  থেকে পাওয়া যাবে। এছাড়াও যে কোন  মোবাইল থেকে  ঝগঝ  এর মাধ্যমে হঁ<ংঢ়ধপব>সভ<ংঢ়ধপব> জড়ষষ  লিখে ১৬২২২ নম্বরে ঝবহফ করে ফল জানা যাবে।
    উল্লেখ্য, তত্বীয় পরীক্ষা গত ২৪ আগস্ট ২০১৫ তারিখে শুরু হয়ে ৩১ অক্টোবর ২০১৫ শেষ হয় এবং তত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১ মাস ২৮ দিনে এ ফল প্রকাশ করা হচ্ছে।
#
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৪
মাস্টার্স ১ম পর্ব নিয়মিত কোর্সে ভর্তির বিষয় পরিবর্তন ও কোটার তালিকা প্রকাশ 
ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষে মাস্টার্স ১ম পর্ব (নিয়মিত) কোর্সে ভর্তির ১ম মেধা তালিকার বিষয় পরিবর্তন ও কোটার মেধা তালিকা আগামী ২৯ ডিসেম্বর ২০১৫ তারিখে প্রকাশ করা হবে।  পরীক্ষার ফল ঝগঝ এর মাধ্যমে বিকেল ৪.০০ টা থেকে যেকোন মোবাইল মেসেজ অপশনে গিয়ে ঘট<ংঢ়ধপব>অঞগচ<ংঢ়ধপব>জড়ষষ ঘড় লিখে ১৬২২২ নম্বরে ঝবহফ করে এবং রাত ৯.০০ টায় ওয়েব সাইট িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং  অথবা ধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ থেকে ফল পাওয়া যাবে।
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪৫
¯œাতকোত্তর (প্রফেশনাল) ভর্তির আবেদনের সময় ৭ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি
ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের ¯œাতকোত্তর (প্রফেশনাল) কোর্সের বিএড, বিপিএড, বিএমএড, বিএসএড, এমএড, এমএসএড ও এলএলবি শেষ বর্ষের অনলাইন ভর্তি কার্যক্রমের প্রাথমিক আবেদনের সময় আগামী ০৭ জানুয়ারি ২০১৬ তারিখ রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে । 
এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ/ধফসরংংরড়হং অথবা ধফসরংংরড়হং.হঁ.বফঁ.নফ) এ থেকে জানা যাবে।
#
ফয়জুল/অনসূয়া/শাহআলম/খাদীজা/লাভলী/২০১৫/১৫১০ ঘণ্টা
 
তথ্যবিবরণী                                                                                           নম্বর : ৩৮৪২

বিআরটিসির বিশ্ব ইজতেমা স্পেশাল সার্ভিস

ঢাকা ১৪ পৌষ (২৮ ডিসেম্বর) :
    আগামী ৮ থেকে ১০ জানুয়ারি ও ১৫ থেকে ১৭ জানুয়ারি ২০১৬ আসন্ন বিশ্ব ইজতেমা উপলক্ষে বিআরটিসির বাসসমূহ ১ম ও ২য় ধাপে মোট ১৪ দিন ৬ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি ২০১৬ পর্যন্ত ইজতেমা সার্ভিসে নিয়োজিত থাকবে।
    এয়ারপোর্ট থেকে ইজতেমাস্থল ৩ টি (বিদেশি মুসল্লিদের জন্য রিজার্ভ থাকবে), আব্দুল্লাহপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ২৯টি, শিববাড়ি-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৩টি, টঙ্গী-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ১৭টি, গাজীপুর (চৌরাস্তা)-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ৬টি, গাবতলী-গাজীপুর ভায়া ইজতেমাস্থল ৫টি, গাবতলী-মহাখালী ভায়া ইজতেমাস্থল ৩৫টি, গাজীপুর-মতিঝিল ভায়া ইজতেমাস্থল ২৫টি, মতিঝিল-বাইপাইল ভায়া ইজতেমাস্থল ২০টি, ঢাকা-নারায়ণগঞ্জ ২০টি, চিটাগাং রোড-সাভার ২০টি, ঢাকা-নরসিংদী ২০টি, 
ঢাকা-কুমিল্লা ১৫টি মোট ২২৮টি বাস উপরোক্ত স্থানসমূহ থেকে পরিচালিত হবে।
    বিআরটিসি’র ইজতেমা সার্ভিস সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিত করার জন্য কর্পোরেশনের প্রধান কার্যালয়ের নিরাপত্তা অফিসে একটি কন্ট্রোলরুম থাকবে,ফোন নং-৯৫৬৪৩৬১, সার্বিক দায়িত্বে থাকবেন এটিএম আব্দুল লতিফ, ভা: প্রধান নিরাপত্তা কর্মকর্তা, মোবাইল-০১৭১১৪২৭৮৮৫। তাছাড়া জোয়ারসাহারা বাস ডিপোতে একটি কন্ট্রোলরুম চালু থাকবে। কন্ট্রোলরুমের দায়িত্বে নিয়োজিত থাকবেন জোয়ারসাহারা বাস ডিপোর ভা: ডেপুটি জেনারেল ম্যানেজার কাজী নাসিরুল হক, ফোন নং ৮৯০০৬৫৫, মোবাইল নং-০১৭১১৩০২১২৪ এবং মো. শাহাদাত তালুকদার, সহকারী পরিযান কর্মকর্তা, মোবাইল নং- ০১৭১১০২৬৩৫৬।
#

কামাল/অনসূয়া/শাহআলম/খাদীজা/লাভলী/২০১৫/১৪৪০ ঘণ্টা

Todays handout (1).doc Todays handout (1).doc

Share with :

Facebook Facebook